আমার একটি ছেলের সাথে বিয়ে ঠিক হয়েছে। আগামী বছর আমাদের বিয়ে। আমার হবু স্বামী চাচ্ছে এখন থেকেই আমার সাথে সেক্স করতে। এখন আমার কি হবু স্বামীর সাথে সেক্স করা ঠিক হবে?

বিয়ে ঠিক হয়েছে কিন্তু বিয়ে হয়নি। তাই হুবু স্বামীর সাথে যৌন কার্য সম্পাদন করা যাবে না। তিনি এখনো আপনার স্বামী হননি এবং আপনার কাছে স্বামীর কোন অধিকারও তার নেই। তার সাথে যৌন কার্য সম্পাদন তো দূরে বরং তার সাথে অন্যান্য বেগানা পুরুষদের মতো পর্দা করা ফরয। নয়তো আপনাদের দুনজনকেই যেনাকারীদের কাতারে দাড়াতে হবে।

শুধু তাই নয়, বিবাহ করলেই আপনি তার জন্য হালাল হয়ে যাবেন না যতক্ষণ পর্যন্ত তিনি ধার্যকৃত মহরানা পরিশোধ না করেন। যে মহর ধার্য করে তিনি আপনাকে বিবাহ করেছেন ইসলামের মতাদর্শানুযায়ী তা নগদ পরিশোধ করতে হবে। রাসূল (সাঃ) স্ত্রী মহরের টাকা নগদ পরিশোধ নিতেন। তাই তিনি যতোক্ষণ পর্যন্ত মহর পরিশোধ না করেন ততক্ষণ পর্যন্ত আপনি তার জন্য হালাল নন। এর ভিতরে তিনি যদি স্বামীর অধিকার নিয়ে কিছু করেন তাহলে তা হবে সব ব্যভিচার।

স্ত্রী যদি স্বামীকে মহর পরিশোধ করার সময় দিয়ে স্বামীর অধিকার দেন অথবা ধার্যকৃত মহর মাফ করেন তাহলে সেটা ভিন্ন কথা। এক্ষেত্রে স্বামীর কোন জোর জবরদস্তী গ্রহণ হবেনা।

আজকাল তো এরকমও শুনা যায় যে, বাসর রাতে স্বামী স্ত্রীর কাছ থেকে কায়দা করে মহর মাফ নিয়ে নেন। কায়দা করে মাফ নিলেও এ মাফ ইসলামে কোন গ্রহণ যোগ্যতা নেই। বরং স্বামীকে ব্যভিচারকারী হিসাবেই সাবস্ত হতে হবে। মনে রাখতে হবে, ইসলামে হালালও সুস্পষ্ট, হারামও সুস্পষ্ট।

তাছাড়া আরো কিছু কারণেও হবু স্বামীর সাথে যৌন কার্য সম্পাদন করা যাবে না….

০১. মানুষের মন, আকাশে রঙ। ক্ষণে ক্ষণে বদলায়। আজ তিনি আপনাকে পছন্দ করেছেন তা আগামীকাল নাও থাকতে পারে। অন্য কোন মেয়েকে তার ভালো লাগতে পারে অথবা আসক্তি হয়ে যেতে পারে।

০২. মানুষের জীবন মরণের কোন গ্যারান্টি নেই। তিনি এখন বেঁচে আছেন কিন্তু আগামী ১ মিনিট পরে বেঁচে থাকবেন কি না এরকম কোন নিশ্চয়তা কেউ দিতে পারবে না। আল্লাহ না করুন এর ভিতরে তিনিও এপৃথিবী ছেড়ে না ফেরার দেশে চলে যেতে পারেন। তাই আপনি কুমারীত্বহীন হয়ে যাবেন। সমাজের মানুষের কাছে আপনার কোন মূল্য থাকবে না।

০৩. তার সাথে যৌন কার্য সম্পাদনের পরে আপনার প্রতি তার ভিন্ন ধারণা পোষণ হতে পারে। তিনি এও ভাবতে পারেন যে, তার পূর্বে আপনি কারোর সাথে যৌন কার্য সম্পাদন করেছেন যার কারণে সহজে তার কথায় রাজী হয়ে গেছেন।

শেষ কথাঃ বিবাহের পূর্বে হবু স্বামীর সাথে যৌন কার্য সম্পাদন করা আর শিয়ালের কাছে মুরগী বাগী দেওয়া সমান কথাই।

মহাগুণী উত্তর দিয়েছেন মে 15, 2018 এ.

আপনার উত্তর

উত্তর দেওয়ার মাধ্যমে আপনি স্বীকার করছেন যে আমাদের নীতিমালাশর্তসমূহ পড়েছেন এবং কোনোরকম প্রতিক্রিয়া ছাড়াই মেনে নিয়েছেন।